ঢাকা সন্ধ্যা ৭:০৬, বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ, ১৪৩১
শিরোনাম:
মাধবপুরের প্রচার বিমুখ শতবর্ষী মরমি শিল্পী ফকির আসকর আলী লাখাইয়ের সিরাজুম মনিরা সিনহা, বৃত্তি পেয়েছে। মাধবপুরে কৃষি, প্রাণিসম্পদ ও মৎস্য উদ্যোক্তারা পেল কৃষি যন্ত্রপাতি বাপা হবিগঞ্জের উদ্যোগে শায়েস্তাগন্জে পরিবেশ ও বজ্রপাত রক্ষায় তালের চারা রোপন। লাখাইয়ে বন্য প্রাণী রক্ষায় বন বিভাগের অভিযান। বিজয় নগরে ৪টি গ্রামে শারদীয় দুর্গাপূজা পালিত লাখাইয়ে ফিলিস্তিনীদের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত। লাখাইয়ে নানা আয়োজনে শেখ রাসেল দিবস উদযাপিত। লাখাইয়ে শায়েস্তাগঞ্জের বানীর প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। হৃদয়ের আয়নায় আতাউর রহমান ইমরান মাধবপুরে দুর্গাপূজায় প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ করলেন : প্রতিমন্ত্রী লাখাইয়ে সকল পূজা কমিটির সাথে নিরাপত্তা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত। লাখাইয়ে মাদকদ্রব্যসহ ২ জন আটক। লাখাইয়ে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৪ প্রতিষ্ঠানকে অর্থদন্ড। মাধবপুর মডেল প্রেসক্লাব পরিদর্শনে গেলেন বিমান প্রতিমন্ত্রী মাধবপুরে বজ্রপাতে একই পরিবারের ২ জনের মৃত্যু প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে গাজীপুর শিল্পকলার বর্ণাঢ্য আয়োজন মাধবপুরে সামাজিক সম্প্রীতি রক্ষায় সমাবেশ অনুষ্ঠিত লাখাইয়ে বাপার উদ্যোগে তালের চারা রোপন অভিযান। মাধবপুরে রাখাল বাবুল হত্যা মামলার রহস্য উদঘাটন মাধবপুরে সাংবাদিকদের সাথে নবাগত ওসির মতবিনিময় মাধবপুরে লিগ্যাল এইড কমিটির উদ্বুদ্ধকরণ বিষযক মত বিনিময় সভা অনুষ্ঠিত মাধবপুরে মাদকবিরোধী অভিযান মাধবপুরে মতবিনিময় সভায় জেলা প্রশাসক দেবী চন্দ মাধবপুরে নানা আয়োজনে ১৫ ই আগস্ট পালিত নিখোঁজের ১৫ পরেও মেলেনি কুরআনের হাফেজ মেহেদী কে। জয়পুরহাটে কালাইয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৯৩ তম জন্মবার্ষিকী পালিত মাধবপুরে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা মাধবপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনালের পুরস্কার বিতরণ সরকার স্মার্ট বাংলাদেশ বি-নির্মাণে কাজ করছে : প্রতিমন্ত্রী জয়পুরহাটে হত্যা মামলায় ২ জনের মৃত্যুদন্ডাদেশ আদেশ দিয়েছেন আদালত

কোয়ালিটি কোম্পানির পোল্ট্রি খামার সরজমিনে পরিদর্শন করলেন পরিবেশ অধিদপ্তর হবিগন্জ॥

চ্যানেল ১০০ ডেস্ক। আপডেটঃ বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২, ৭:৫৬ পিএম 456 বার পড়া হয়েছে

বিশ্বজিৎ পাল: বিশেষ প্রতিবেদক

পরিবেশ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিচালক মোহাম্মদ এমরান হোসেন ও তার সংঘবদ্ধ চক্রের অনিয়ম র্দূনীতির কাছে জিম্মী হয়ে আছে সিলেটের পরিবেশ দপ্তরের কাযর্ক্রম। যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে বন ও পরিবেশ মন্ত্রনালয়ের সচিব ও পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালকের নিকট অভিযোগ করেন রিটপিটিশনার আনিসুর রহমান ।

পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ধারা ১২ লংঘন ও জাতীয় পোল্ট্রি উন্নয়ন নীতিমালা ২০০৮ এর ধারা ৬.০ পোল্ট্রি নীতির বাস্তবায়ন কৌশল লংঘন করে কোয়ালিটি কোম্পানির নামে অবৈধভাবে বাণিজ্যিক কার্যক্রম করে যাচ্ছে। উক্ত ধারায় সরকারের পরিবেশ দপ্তরে বিধি দ্ধারা মামলা, দন্ড ও জরিমানার বিধান থাকলে দপ্তর কোন আইনগত ব্যবস্থা নিচ্ছে না সিলেট পরিবেশ দপ্তর। এমনকি হাইকোটের আদেশের প্রেক্ষিতে ঢাকা পরিবেশের মহাপরিচালকের দপ্তরের আইন শাখা পরিচালক খোন্দকার মো: ফজলুল হকের স্বাক্ষরিত অফিস আদেশ গত ১৮/০৮/২০২১ তারিখের পরির্দশন প্রতিবেদন অনুযায়ী যে সকল পোল্ট্রি র্ফাম পরিবেশগত ছাড়পত্র ব্যতীত পরিচালনা করে পরিবেশ সংরক্ষণ আইন,১৯৯৫ এরধারা ১২ লংঘন করেছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ( যেমনঃ মামলা অথবা ক্ষতিপূরণ ধার্য ও আদায়) করে সংশ্লিষ্ট প্রমাণক প্রেরণ” করতে ০৭(সাত) কার্য দিবসের মধ্যে শাখায় প্রেরণের নির্দেশ দেয় কিন্তু ০১ (এক) বছরের বেশি সময় অতিক্রম হলেও পরিবেশ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিচালক মোহাম্মদ এমরান হোসেন আইনগত কোন প্রকার ব্যবস্থা গ্রহণ করেনি যাহা মহামান্য হাইকোট ও প্রধান দপ্তরের আদেশে অবমান না।

অভিযোগ পত্রে আনিসুর রহমান আরো জানান যে, বর্তমানে নতুন করে কালিকাপুর রাবার ডামের নিকট দুই লক্ষ পোল্ট্রি মোরগের খামার করে পরিবেশের ব্যাপক ক্ষতি করে যাচ্ছে। এলাকার পরিবেশ রক্ষায় হাইকোর্টে রিটি করার কারনে আমার বিরুদ্ধে ২ টি মিথ্যা চাদাবাজী মামলা দায়ের করে কোয়ালিটি কোম্পানি যাহা তদন্তে মিথ্যা ও হয়রানী মুলক বলে উল্লেখ হয়েছে॥ পরিবেশ হবিগন্জের।

 

এবিষয়ে পরিবেশের সহকারী পরিচালক আবুল মনসুর মোল্লা বলেন আমাকের ঢাকা পরিবেশের প্রধান কার্যালয়ের হতে সরজমিনে কোয়ালিটি কোম্পানির পোল্টি খামারের কার্যক্রম চলমান কি না ও প্রতিবেশিদের কেমন ক্ষতি হচ্ছে এবিষয়ে রিপোর্ট করব। সরজমিনে দেখা যায় কোয়ালিটি কোম্পানির কর্মচারী ফয়েজ মিয়ার নেতৃত্বে মাস্তান বাহিনীর থুবের মুখমুখি হন তদন্ত কমিটি, এবিষয়ে এলাকার ভূক্তভূগি আব্দুল মতিন ও মুরাদ মিয়া কোম্পানির দূষনের বিরুদ্ধে তদন্ত কমিটির সাথে কথা বললে তাদেরকে শারীরিক হেনেস্তা ও হত্যার হুমকি দেয় ফয়েজ মিয়ার বাহীনির সদস্যরা।

 

 

ভূক্তভূগি কামাল উদ্দিন লিকন মাষ্ঠার জানান আমরা মশা-মাছির উপদ্রোবে অতিষ্ট ও কোম্পানির আবর্জনায় আমার পাশে জমির ব্যপক ক্ষতি হচ্ছে, এবিষয়ে কমলপুর হযরত শাহজালাল আলিম মাদরাসার প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আনিসুর রহমান বলেন কোয়ালিটি কোম্পানি বিরুদ্ধে হাইকোর্টের আদেশ ও মহাপরিচালকের অফিস আদেশ বাস্তবায় করছেন না পরিবেশ অফিসের পরিচালক এমরান হোসেন, বর্তমানে সব কয়টিতে পোল্ট্রি ও লেয়ার মোরগ অবৈধ ভাবে লালন পালন করে যাচ্ছে কোয়ালিটি কোম্পানি॥

মন্তব্য

আপলোডকারীর তথ্য

Channel 100 Admin

আপলোডকারীর সব সংবাদ