ঢাকা সন্ধ্যা ৬:৪৫, বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ, ১৪৩১
শিরোনাম:
মাধবপুরের প্রচার বিমুখ শতবর্ষী মরমি শিল্পী ফকির আসকর আলী লাখাইয়ের সিরাজুম মনিরা সিনহা, বৃত্তি পেয়েছে। মাধবপুরে কৃষি, প্রাণিসম্পদ ও মৎস্য উদ্যোক্তারা পেল কৃষি যন্ত্রপাতি বাপা হবিগঞ্জের উদ্যোগে শায়েস্তাগন্জে পরিবেশ ও বজ্রপাত রক্ষায় তালের চারা রোপন। লাখাইয়ে বন্য প্রাণী রক্ষায় বন বিভাগের অভিযান। বিজয় নগরে ৪টি গ্রামে শারদীয় দুর্গাপূজা পালিত লাখাইয়ে ফিলিস্তিনীদের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত। লাখাইয়ে নানা আয়োজনে শেখ রাসেল দিবস উদযাপিত। লাখাইয়ে শায়েস্তাগঞ্জের বানীর প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। হৃদয়ের আয়নায় আতাউর রহমান ইমরান মাধবপুরে দুর্গাপূজায় প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ করলেন : প্রতিমন্ত্রী লাখাইয়ে সকল পূজা কমিটির সাথে নিরাপত্তা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত। লাখাইয়ে মাদকদ্রব্যসহ ২ জন আটক। লাখাইয়ে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৪ প্রতিষ্ঠানকে অর্থদন্ড। মাধবপুর মডেল প্রেসক্লাব পরিদর্শনে গেলেন বিমান প্রতিমন্ত্রী মাধবপুরে বজ্রপাতে একই পরিবারের ২ জনের মৃত্যু প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে গাজীপুর শিল্পকলার বর্ণাঢ্য আয়োজন মাধবপুরে সামাজিক সম্প্রীতি রক্ষায় সমাবেশ অনুষ্ঠিত লাখাইয়ে বাপার উদ্যোগে তালের চারা রোপন অভিযান। মাধবপুরে রাখাল বাবুল হত্যা মামলার রহস্য উদঘাটন মাধবপুরে সাংবাদিকদের সাথে নবাগত ওসির মতবিনিময় মাধবপুরে লিগ্যাল এইড কমিটির উদ্বুদ্ধকরণ বিষযক মত বিনিময় সভা অনুষ্ঠিত মাধবপুরে মাদকবিরোধী অভিযান মাধবপুরে মতবিনিময় সভায় জেলা প্রশাসক দেবী চন্দ মাধবপুরে নানা আয়োজনে ১৫ ই আগস্ট পালিত নিখোঁজের ১৫ পরেও মেলেনি কুরআনের হাফেজ মেহেদী কে। জয়পুরহাটে কালাইয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৯৩ তম জন্মবার্ষিকী পালিত মাধবপুরে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা মাধবপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনালের পুরস্কার বিতরণ সরকার স্মার্ট বাংলাদেশ বি-নির্মাণে কাজ করছে : প্রতিমন্ত্রী জয়পুরহাটে হত্যা মামলায় ২ জনের মৃত্যুদন্ডাদেশ আদেশ দিয়েছেন আদালত

জাতীয় সাংবাদিক সংস্থার ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও অভিষেক অনুষ্ঠিত

চ্যানেল ১০০ ডেস্ক। আপডেটঃ মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:৩৫ পিএম 96 বার পড়া হয়েছে

চ্যানেল ১০০ এর সংবাদ :

জাতীয় সাংবাদিক সংস্থা’ সাংবাদিকদের শক্তিশালী সংগঠন গড়ার প্রত্যয়ে নতুন নেতৃত্বের বিকল্প নাই। তারই রূপরেখা তৈরি করতে জাতীয় প্রেসক্লাবের অডিটোরিয়ামের হলরুমে সংগঠনের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। 

 

রবিবার (১২ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় অনুষ্ঠিত ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান লায়ন নুর ইসলামের সভাপতিত্বে এবং সংগঠনের সাংগঠনিক সম্পাদক, উদযাপন কমিটির আহব্বায়ক খন্দকার মাসুদুর রহমান দিপু ও কার্যকরী সভাপতি আবুল বাশার মজুমদারের সঞ্চালনায়, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ।

 

প্রধান উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, টেলি যোগাযোগ, অর্থ ও তথ্য বিষয়ক সংসদীয় কমিটির সদস্য, পাবনা ২ আসনের সাংসদ আহমেদ ফিরোজ কবির (এমপি)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় প্রেসক্লাবের নব-নির্বাচিত সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, সাবেক সাধারণ সম্পাদক আবু জাফর সূর্য, রয়টার্সের সিনিয়র সাংবাদিক রফিকুল ইসলাম, এশিয়ান টেলিভিশন ও এশিয়ান গ্রুপের চেয়ারম্যান (সিআইপি) হারুন উর রশিদ, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব দৈনিক সকালের সময় পত্রিকার প্রকাশক ও সম্পাদক নুর হাকিম, দৈনিক স্বাধীন সংবাদ পত্রিকার প্রকাশক ও সম্পাদক মো. আনোয়ার হোসেন আকাশ।

 

বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের সভাপতি আলহাজ্ব মুজিবুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী সাবেক ছাত্রনেতা ও রাজনীতিকবিদ খলিলুর রহমান খলিল। সামাজিক সংগঠন অংশির সাধারন সম্পাদিকা শাহিদা ইসলাম। জাতীয় সাংবাদিক সংস্থার ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে প্রধান অতিথি সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ (এমপি) বলেন, আমরা শোষণমুক্ত বৈষম্যহীন জাতি প্রতিষ্ঠার অঙ্গীকার করে মুক্তিযুদ্ধ করলেও স্বাধীনতার পর থেকে যে ধারায় চলতে শুরু করি, তাতে এই অঙ্গীকার অর্থহীন হয়ে পড়ে।

 

সাংবাদিকদের ন্যায্য অধিকার আদায়ের লক্ষ্যে সংগঠনের প্রয়োজন হয়। সংগঠন ছাড়া ব্যক্তি শক্তিশালী হতে পারে না, সংগঠনের নীতি-আদর্শের পাশাপাশি থাকতে হবে ঐক্যবদ্ধ। আমি আশা করি, সাংবাদিকদের বিশ্বস্ততার প্রতীক হিসাবে ‘জাতীয় সাংবাদিক সংস্থা’ সেই ঐক্য সংগঠনকে শক্তিশালী করার মধ্য দিয়ে অধিকার আদায়ের পথকে সুগম করবে। প্রধান অতিথি  আরো বলেন, সংগঠনকে আরও মজবুত করতে হলে, সাংবাদিকদের অধিকার আদায়ে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

 

সকলের ঐক্যমতের ভিত্তিতে, যোগ্য নেতৃত্ব নির্বাচিত করে, সংগঠনের হাতকে শক্তিশালী করার জন্য,সকল নেতৃবৃন্দ ও সদস্যদের প্রতি বিশেষভাবে অনুরোধ জানান। অনুষ্ঠানের প্রধান অতিথি আরো বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। সঠিক তথ্য সংগ্রহ ও প্রচারের মাধ্যমে দেশের অজানা তথ্য ও সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের চিত্র তুলে ধরার আহবান জানান এবং প্রচলিত কথা অনুযায়ী হলুদ বা অপ-সাংবাদিকতার বিষয়ে তীব্র নিন্দা জ্ঞাপন করেন তিনি।

এসময় আরো উপস্থিত ছিলেন, উদযাপন কমিটির সদস্য সচিব ও সংগঠনের মহাসচিব মো. ফারুক হোসেন, সংগঠনের ভাইস প্রেসিডেন্ট,উদযাপন কমিটির যুগ্ম-আহবায়ক আনোয়ারুল হক, কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব,উদযাপন কমিটির সদস্য এম এ আকাশ, সহ-সভাপতি,উদযাপন কমিটির সদস্য সাইফুল আযম, কেন্দ্রীয় সহ- সাংগঠনিক সম্পাদক,উদযাপন কমিটির সদস্য আবদুর রহমান, অর্থ-সম্পাদক, উদযাপন কমিটির সদস্য হেলাল উদ্দিন হেলু, প্রচার সম্পাদক, উদযাপন কমিটির সদস্য হাসান আলী, পরিবেশ বিষয়ক সম্পাদক ও আপ্যায়ন কমিটির আহবায়ক এম আর জালাল, কেন্দ্রীয় সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল্লাহ আল ফয়সাল, সহ-মানবাধিকার বিষয়ক সম্পাদক মো. বাবুল মিয়া, দৈনিক যায়যায় কাল পত্রিকার স্টাফ রিপোর্টার ও সংগঠনের কেন্দ্রীয় কার্য-নির্বাহী সদস্য মো. শফিকুল ইসলাম, দৈনিক মাতৃভূমি পত্রিকার চট্টগ্রাম বিভাগীয় প্রধান তৈয়ব চৌধুরীসহ জাতীয় সাংবাদিক সংস্থার বিভাগ, জেলা, উপজেলা ও থানা কমিটির সকল সদস্য ও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

শুরুতেই, জাতীয় সংগীতের মধ্যদিয়ে অনুষ্ঠানের সূচনা হয়, পরে কেক কেটে ও অতিথিদেরকে ক্রেস্ট দিয়ে সম্মাননা প্রদান করা হয় এবং সর্বশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে, জাতীয় সাংবাদিক সংস্থার ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানটির সমাপ্তি ঘোষণা করা হয়।

মন্তব্য

আপলোডকারীর তথ্য

Channel 100 Admin

আপলোডকারীর সব সংবাদ