ঢাকা সন্ধ্যা ৭:০৮, বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ, ১৪৩১
শিরোনাম:
মাধবপুরের প্রচার বিমুখ শতবর্ষী মরমি শিল্পী ফকির আসকর আলী লাখাইয়ের সিরাজুম মনিরা সিনহা, বৃত্তি পেয়েছে। মাধবপুরে কৃষি, প্রাণিসম্পদ ও মৎস্য উদ্যোক্তারা পেল কৃষি যন্ত্রপাতি বাপা হবিগঞ্জের উদ্যোগে শায়েস্তাগন্জে পরিবেশ ও বজ্রপাত রক্ষায় তালের চারা রোপন। লাখাইয়ে বন্য প্রাণী রক্ষায় বন বিভাগের অভিযান। বিজয় নগরে ৪টি গ্রামে শারদীয় দুর্গাপূজা পালিত লাখাইয়ে ফিলিস্তিনীদের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত। লাখাইয়ে নানা আয়োজনে শেখ রাসেল দিবস উদযাপিত। লাখাইয়ে শায়েস্তাগঞ্জের বানীর প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। হৃদয়ের আয়নায় আতাউর রহমান ইমরান মাধবপুরে দুর্গাপূজায় প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ করলেন : প্রতিমন্ত্রী লাখাইয়ে সকল পূজা কমিটির সাথে নিরাপত্তা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত। লাখাইয়ে মাদকদ্রব্যসহ ২ জন আটক। লাখাইয়ে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৪ প্রতিষ্ঠানকে অর্থদন্ড। মাধবপুর মডেল প্রেসক্লাব পরিদর্শনে গেলেন বিমান প্রতিমন্ত্রী মাধবপুরে বজ্রপাতে একই পরিবারের ২ জনের মৃত্যু প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে গাজীপুর শিল্পকলার বর্ণাঢ্য আয়োজন মাধবপুরে সামাজিক সম্প্রীতি রক্ষায় সমাবেশ অনুষ্ঠিত লাখাইয়ে বাপার উদ্যোগে তালের চারা রোপন অভিযান। মাধবপুরে রাখাল বাবুল হত্যা মামলার রহস্য উদঘাটন মাধবপুরে সাংবাদিকদের সাথে নবাগত ওসির মতবিনিময় মাধবপুরে লিগ্যাল এইড কমিটির উদ্বুদ্ধকরণ বিষযক মত বিনিময় সভা অনুষ্ঠিত মাধবপুরে মাদকবিরোধী অভিযান মাধবপুরে মতবিনিময় সভায় জেলা প্রশাসক দেবী চন্দ মাধবপুরে নানা আয়োজনে ১৫ ই আগস্ট পালিত নিখোঁজের ১৫ পরেও মেলেনি কুরআনের হাফেজ মেহেদী কে। জয়পুরহাটে কালাইয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৯৩ তম জন্মবার্ষিকী পালিত মাধবপুরে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা মাধবপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনালের পুরস্কার বিতরণ সরকার স্মার্ট বাংলাদেশ বি-নির্মাণে কাজ করছে : প্রতিমন্ত্রী জয়পুরহাটে হত্যা মামলায় ২ জনের মৃত্যুদন্ডাদেশ আদেশ দিয়েছেন আদালত

ভারতকে কোন কৌশলে হারালো পাকিস্তান

চ্যানেল ১০০ ডেস্ক। আপডেটঃ সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২, ৮:৩৭ পিএম 72 বার পড়া হয়েছে

এশিয়া কাপে কয়েকদিন আগেই পাকিস্তানকে গ্রুপ পর্বের ম্যাচে হারিয়েছে ভারত। সেদিনের জয়ের দুই নায়ক ছিলেন হার্দিক পান্ডিয়া এবং রবীন্দ্র জাদেজা। এর মধ্যে জাদেজা চোট পাওয়ায় খেলতে পারেননি। আর হার্দিক পান্ডিয়া ব্যাটে, বলেব্যর্থ। ভালো বল করতে পারেননি স্পিনার যজুবেন্দ্র চাহলও। হার্দিক চার ওভারে ৪৪ ও চাহল ৪৩ রান দেন। শেষের দিকে ভুবনেশ্বরও ভালো বল করতে পারেননি।

 

বাবর আজম ব্যর্থ হলেও রিজওয়ান ৫১ বলে ৭১ রান করেন। তা সত্ত্বেও পাকিস্তানের ১৫ বলে ৩১ রান করার দরকার ছিল। তখন আসিফ আলির লোপ্পা ক্যাচ ফেলেন অর্শদীপ সিং। এই ক্যাচ মিস করে ম্যাচও মিস করলো ভারত।

 

এই পরাজয়ের মধ্যেও ভারতের স্বান্ত্বনা, ফর্মে ফিরছেন বিরাট কোহলি। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে ৩৫, হংকংয়ের বিরুদ্ধে ৫৯ করার পর এই ম্যাচে কোহলি করেছেন ৪৪ বলে৬০ রান। এশিয়া কাপের তিন ম্যাচে তার সংগ্রহ ১৫৪ রান।

 

বিরাট জানিয়েছিলেন, এশিয়া কাপের আগে এক মাস তিনি ব্যাট হাতে নেননি। বিশ্রামের সুফল পেয়েছেন তিনি। আবার পুরনো ছন্দে পাওয়া গেছে বিরাটকে।

 

ব্যাটে রান পাওয়ার পর বিরাট বলেছেন, তিনি অধিনায়কের দায়িত্ব ছাড়ার পর শুধুমাত্র এমএস ধোনি তাকে মেসেজ করেছিলেন। আর কেউ তাকে মেসেজ করেননি।

 

কিন্তু ১০ থেকে ১৭ ওভারের মধ্যে ভারতীয় ব্যাটাররা ঠিকমতো রান তুলতে পারেনি। ঋষভ পন্থ ব্যর্থ হয়েছেন। ফলে বিরাট সফল হলেও অন্যরা চিন্তায় রেখেছেন।

 

পাকিস্তানের জয়ের অন্যতম কারণ, ব্যাট হাতে রিজওয়ানের ৫১ বলে ৭১ এবং নাওয়াজের ২০ বলে ৪২ রান। সেই সঙ্গে আসিফ আলি শেষে আট বলে ১৬ রান করেছেন।

 

ভারতের মিডল অর্ডার একেবারেই রান পায়নি। সূর্যকুমার যাদব ১৩, পন্থ ১৪, হার্দিক শূন্য রান করেছেন। দীপক হুডার সংগ্রহ ১৪ রান।

 

মাঝখানের ওভারে তারা সচল থাকলে ভারতের রান দুইশ ছাড়িয়ে যেত।

 

পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে রেকর্ড গড়লেন রোহিত শর্মা ও লোকেশ রাহুল। ওপেনিং জুটিতে সবচেয়ে বেশিবার ৫০ রানের পার্টনারশিপের রেকর্ড।  মোট ১৪ বার তারা ওপেনিং করতে এসে ৫০ বা তার বেশি রান করেছেন। এদিন তারা করেন ৫৪ রান।

সূত্র, ডিডাব্লিউ

মন্তব্য

আপলোডকারীর তথ্য

Channel 100 Admin

আপলোডকারীর সব সংবাদ