ঢাকা সন্ধ্যা ৭:৩৩, মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ, ১৪৩১
শিরোনাম:
মাধবপুরের প্রচার বিমুখ শতবর্ষী মরমি শিল্পী ফকির আসকর আলী লাখাইয়ের সিরাজুম মনিরা সিনহা, বৃত্তি পেয়েছে। মাধবপুরে কৃষি, প্রাণিসম্পদ ও মৎস্য উদ্যোক্তারা পেল কৃষি যন্ত্রপাতি বাপা হবিগঞ্জের উদ্যোগে শায়েস্তাগন্জে পরিবেশ ও বজ্রপাত রক্ষায় তালের চারা রোপন। লাখাইয়ে বন্য প্রাণী রক্ষায় বন বিভাগের অভিযান। বিজয় নগরে ৪টি গ্রামে শারদীয় দুর্গাপূজা পালিত লাখাইয়ে ফিলিস্তিনীদের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত। লাখাইয়ে নানা আয়োজনে শেখ রাসেল দিবস উদযাপিত। লাখাইয়ে শায়েস্তাগঞ্জের বানীর প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। হৃদয়ের আয়নায় আতাউর রহমান ইমরান মাধবপুরে দুর্গাপূজায় প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ করলেন : প্রতিমন্ত্রী লাখাইয়ে সকল পূজা কমিটির সাথে নিরাপত্তা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত। লাখাইয়ে মাদকদ্রব্যসহ ২ জন আটক। লাখাইয়ে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৪ প্রতিষ্ঠানকে অর্থদন্ড। মাধবপুর মডেল প্রেসক্লাব পরিদর্শনে গেলেন বিমান প্রতিমন্ত্রী মাধবপুরে বজ্রপাতে একই পরিবারের ২ জনের মৃত্যু প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে গাজীপুর শিল্পকলার বর্ণাঢ্য আয়োজন মাধবপুরে সামাজিক সম্প্রীতি রক্ষায় সমাবেশ অনুষ্ঠিত লাখাইয়ে বাপার উদ্যোগে তালের চারা রোপন অভিযান। মাধবপুরে রাখাল বাবুল হত্যা মামলার রহস্য উদঘাটন মাধবপুরে সাংবাদিকদের সাথে নবাগত ওসির মতবিনিময় মাধবপুরে লিগ্যাল এইড কমিটির উদ্বুদ্ধকরণ বিষযক মত বিনিময় সভা অনুষ্ঠিত মাধবপুরে মাদকবিরোধী অভিযান মাধবপুরে মতবিনিময় সভায় জেলা প্রশাসক দেবী চন্দ মাধবপুরে নানা আয়োজনে ১৫ ই আগস্ট পালিত নিখোঁজের ১৫ পরেও মেলেনি কুরআনের হাফেজ মেহেদী কে। জয়পুরহাটে কালাইয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৯৩ তম জন্মবার্ষিকী পালিত মাধবপুরে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা মাধবপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনালের পুরস্কার বিতরণ সরকার স্মার্ট বাংলাদেশ বি-নির্মাণে কাজ করছে : প্রতিমন্ত্রী জয়পুরহাটে হত্যা মামলায় ২ জনের মৃত্যুদন্ডাদেশ আদেশ দিয়েছেন আদালত

হ্যাটট্রিক লিগ চ্যাম্পিয়ন হয়ে শিরোপা জিতল বসুন্ধরা কিংস

ডেস্ক সংবাদ আপডেটঃ শুক্রবার, ২২ জুলাই, ২০২২, ৩:৫১ এএম 187 বার পড়া হয়েছে

বিপিএলে সাইফ স্পোর্টিং ক্লাবকে ২-০ গোলে হারিয়ে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হয়েছে বসুন্ধরা কিংস। মতিন মিয়া ও বিপুেলের দুই গোলে হ্যাটট্রিক শিরোপা জয়ের আনন্দে মেতে উঠেন বসুন্ধরা কিংসের ফুটবলাররা। ঢাকার ফুটবলে ইতিহাসে বসুন্ধরা কিংস তৃতীয় ক্লাব যারা হাটট্রিক শিরোপা জিতল।

ছিল না দলের প্রাণভোমরা রোবিনহো তবুও কিংসকে আটকাতে পারল না সাইফ স্পোর্টিং ক্লাব।

৩৭ মিনিটের পর থেকে দশ জনের দল নিয়ে খেলেও সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে জিতে দুই ম্যাচ হাতে রেখেই ২০২১-২২ মৌসুমের লিগ শিরোপা জয় নিশ্চিত করেছে বসুন্ধরা কিংস। প্রিমিয়ার লিগে নাম লেখানোর পর এই নিয়ে টানা তিনটি লিগ শিরোপা জিতে হ্যাটট্রিক পূরণ করল কিংস।
আজ সোমবার বিকালে ৪টায় মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ শহীদ মতিউর রহমান স্টেডিয়ামে মুখোমুখি হয় দু’দল।

গোল করেছেন মতিন মিয়া ও বিপলু আহমেদ। ২০ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে লিগ শিরোপা জিতল বসুন্ধরা কিংস। অস্কার ব্রুজোনের অধীনে সবমিলিয়ে ষষ্ঠ শিরোপা জয় করল তারা। এর মধ্যে তিনটি লিগ, দুইটি ফেডারেশন কাপ এবং একটি স্বাধীনতা কাপ।

পায়ের পেশির চোটে এ ম্যাচে ছিলেন না কিংসের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন রোবিনহো। দলে ফিরেন মতিন মিয়া। শুরুর একাদশে ছিলেন না ডিফেন্ডার খালেদ শাফিই, চোট থেকে ফিরে রক্ষণের দায়িত্ব নেন তারিক কাজী। লিগের প্রথম পর্বে কিংস অ্যারেনায় ৪-৩ ব্যবধানে জিতেছিল বসুন্ধরা কিংস। দ্বিতীয় পর্বের ম্যাচের ছড়িয়েছে উত্তেজনা। দুই দলের খেলোয়াড়রা বার বার ফাউল করে উত্তেজনা সৃষ্টি করে।

আক্রমণাত্বক খেলা কিংস শুরুতেই সুযোগ তৈরি করে কিন্তু গাম্বিয়ান নুহা মারংয়ের প্রচেষ্টা আটকে দেন এমেরি বাইসেঙ্গে। ১৬ মিনিটে দারুণ সেভে কিংসকে রক্ষা করেন আনিসু রহমান জিকো। এমেরি বাইসেঙ্গের ফ্রিকিক মানবদেওয়ালে লাগার পর মেরাজের সাইড ভলি ঝাপিয়ে ঠেকিয়ে দেন জিকো, এমফন উদোর ফিরতি শটও ফিরিয়ে দেন তিনি।

২৩ মিনিটে সাইফের রক্ষণ কাঁপিয়ে দেন মিগেল ফিগেইরা। তৌহিদুল সবুজের ব্যাকপাস নিয়ন্ত্রণে নিয়ে বক্সের উপর থেকে মিগেলের নেওয়া বাম পায়ের শট ক্রসবারে লেগে ফিরে আসে। ২৭ মিনিটে সুবর্ণ সুযোগ নষ্ট করেন নুহা মারং। সাইফের ডিফেন্ডার সবুজ হোসেনের কাছ থেকে বল কেড়ে নেন মিগেল, তার বাড়ানো পাস থেকে নুহার দূর্বল শট আটকে দেন পাপ্পু। দূরের পোস্টে শট নিলেই পেতে পারতেন গোল। তবে পরের মিনিটেই গোলের দেখা পায় কিংস। মিগেলের নিঁচু পাস থেকে বল পেয়ে দেখে শুনে ডান পায়ের শটে জাল খুঁজে নেন মতিন মিয়া।

এগিয়ে যাওয়ার পর ৩৪ মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ এসেছিল কিংসের সামনে। ডান প্রান্ত থেকে তৌহিদুল সবুজের লম্বা ক্রস বক্সের ভেতর নুহা মারং বুক দিয়ে নামিয়ে দিলে তালগোল পাকিয়ে শটই নিতে পারেননি মতিন মিয়া। ৩৭ মিনিটে দশ জনের দলে পরিণত হয় কিংস। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন লেফট ব্যাক ইয়াসিন আরাফাত। এর আগে নবম মিনিটে প্রথম কার্ড দেখেন তিনি। দুইবার’ই রহিম উদ্দিনকে ফাউল করেন ইয়াসিন।

দ্বিতীয়ার্ধের শুরুতে রক্ষণে শক্তি বাড়াতে ফরোয়ার্ড তৌহিদুল সবুজের পরিবর্তে খালেদ শাফিকে মাঠে নামান কিংস কোচ অস্কার ব্রুজোন। এই অর্ধে আক্রমণের চেয়ে রক্ষণে বেশি মনোযোগ ছিল বসুন্ধরা কিংসের। এর মাঝেই ৬৮ মিনিটে ভাল সুযোগ তৈরি করে তারা। কিন্তু ওয়ান অন ওয়ান পজিশনে গোলকিপারকে একা পেয়েও গোল করতে পারেনি নুহা মারং। তিনি হেড করার আগেই বল ক্লিয়ার করেন গোলকিপার পাপ্পু।

৭৫ মিনিটে বক্সের বাইরে থেকে মেরাজ হোসেনের গতির শট গ্লাভসের ছোঁয়ায় ক্রসবারের উপর দিয়ে বের করে দেন জিকো। ৮১ মিনিটে বদলি নামা বিপলুর গোলে ব্যবধান বাড়ায় কিংস। এতে ম্যাচ থেকে ছিটকে যায় সাইফ স্পোর্টিং। শেষ দিকে ম্যাচে ফেরার চেষ্টা চালায় সাইফের ফরোয়ার্ডরা কিন্তু কিংসের রক্ষণ আর ভাঙতে পারেনি।

ম্যাচ দেখতে মুন্সিগঞ্জে ভিড় জমায় ফুটবলপ্রেমীরা। ম্যাচ দেখতে এসেছিলেন জাতীয় দলের কোচ হাভিয়ের কাবরেরাও। কিন্তু তার বসার জায়গা এতটাই গরম ছিল যে সেখান থেকে তাকে চলে এসে ড্রেসিংরুমের সামনে বসতে হয়। যা দেখতে বেশ দৃষ্টিকটু লেগেছে।

ট্যাগস : খবর

মন্তব্য

আপলোডকারীর তথ্য

প্রাইম আইটি ওয়ার্ল্ড

Prime IT World is a full-service Web Development Company in Bangladesh. We believe in understanding the client requirements and providing them with the ...

আপলোডকারীর সব সংবাদ