ঢাকা ভোর ৫:৫০, শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ, ১৪৩১
শিরোনাম:
মাধবপুরের প্রচার বিমুখ শতবর্ষী মরমি শিল্পী ফকির আসকর আলী লাখাইয়ের সিরাজুম মনিরা সিনহা, বৃত্তি পেয়েছে। মাধবপুরে কৃষি, প্রাণিসম্পদ ও মৎস্য উদ্যোক্তারা পেল কৃষি যন্ত্রপাতি বাপা হবিগঞ্জের উদ্যোগে শায়েস্তাগন্জে পরিবেশ ও বজ্রপাত রক্ষায় তালের চারা রোপন। লাখাইয়ে বন্য প্রাণী রক্ষায় বন বিভাগের অভিযান। বিজয় নগরে ৪টি গ্রামে শারদীয় দুর্গাপূজা পালিত লাখাইয়ে ফিলিস্তিনীদের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত। লাখাইয়ে নানা আয়োজনে শেখ রাসেল দিবস উদযাপিত। লাখাইয়ে শায়েস্তাগঞ্জের বানীর প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। হৃদয়ের আয়নায় আতাউর রহমান ইমরান মাধবপুরে দুর্গাপূজায় প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ করলেন : প্রতিমন্ত্রী লাখাইয়ে সকল পূজা কমিটির সাথে নিরাপত্তা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত। লাখাইয়ে মাদকদ্রব্যসহ ২ জন আটক। লাখাইয়ে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৪ প্রতিষ্ঠানকে অর্থদন্ড। মাধবপুর মডেল প্রেসক্লাব পরিদর্শনে গেলেন বিমান প্রতিমন্ত্রী মাধবপুরে বজ্রপাতে একই পরিবারের ২ জনের মৃত্যু প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে গাজীপুর শিল্পকলার বর্ণাঢ্য আয়োজন মাধবপুরে সামাজিক সম্প্রীতি রক্ষায় সমাবেশ অনুষ্ঠিত লাখাইয়ে বাপার উদ্যোগে তালের চারা রোপন অভিযান। মাধবপুরে রাখাল বাবুল হত্যা মামলার রহস্য উদঘাটন মাধবপুরে সাংবাদিকদের সাথে নবাগত ওসির মতবিনিময় মাধবপুরে লিগ্যাল এইড কমিটির উদ্বুদ্ধকরণ বিষযক মত বিনিময় সভা অনুষ্ঠিত মাধবপুরে মাদকবিরোধী অভিযান মাধবপুরে মতবিনিময় সভায় জেলা প্রশাসক দেবী চন্দ মাধবপুরে নানা আয়োজনে ১৫ ই আগস্ট পালিত নিখোঁজের ১৫ পরেও মেলেনি কুরআনের হাফেজ মেহেদী কে। জয়পুরহাটে কালাইয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৯৩ তম জন্মবার্ষিকী পালিত মাধবপুরে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা মাধবপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনালের পুরস্কার বিতরণ সরকার স্মার্ট বাংলাদেশ বি-নির্মাণে কাজ করছে : প্রতিমন্ত্রী জয়পুরহাটে হত্যা মামলায় ২ জনের মৃত্যুদন্ডাদেশ আদেশ দিয়েছেন আদালত

হবিগঞ্জের মাধবপুরে বন বিভাগের অভিযান, পাখি শিকারীদের আত্মসমর্পণ

চ্যানেল ১০০ ডেস্ক। আপডেটঃ রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২, ১১:৩২ অপরাহ্ণ 127 বার পড়া হয়েছে

মাধবপুর প্রতিনিধি :

মাধবপুর উপজেলার বহরা ও চৌমুহনী ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামে হবিগঞ্জ জেলা বন বিভাগ একটি যৌথ অভিযান পরিচালনা করে।

 

আজ ১৮ (সেপ্টেম্বর) সকাল থেকে স্থানীয় পাখি প্রেমিক সোসাইটির সার্বিক তথ্য ও সহযোগিতার ভিত্তিতে দিনভর হবিগঞ্জ জেলা বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বন কর্মকর্তা তোফায়েল আহমেদ চৌধুরী নেতৃত্বে জিয়াউল হক রাজু, রানা আহামদ, অনুরঞ্জন দেব, টিপলু দেব সঙ্গে ছিলেন।

চৌমুহনী ইউনিয়নের কমলপুর গ্রামে পটাশ, বিষটুপ শিকারি চক্রের মূল হোতা ও সদস্যগণ তাদের অপরাধ রেঞ্জ কর্মকর্তা তোফায়েল আহমেদ চৌধুরীর নিকট প্রকাশ্যে ক্ষমা ও অপরাধ শিকার করে আত্মসমর্পণ মূলক জবানবন্দী প্রদান করে। প্রাথমিকভাবে তিনি তাদের ক্ষমা করে বলেন, পৃথিবীকে আগামী ভবিষ্যতের উপযোগী হিসেবে গড়ে তোলার জন্য প্রাকৃতিক পরিবেশ ও প্রকৃতির ভারসাম্য অব্যাহত রাখার জন্য এখনই পাখি শিকার বন্ধ করতে হবে।তিনি পাখি শিকার বন্ধে সুনির্দিষ্ট তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য উপস্থিত সবাইকে অনুরোধ জানান।

তাছাড়া রেপিড অ্যাকশন ব্যাটালিয়ন-৯, সিপিসি-১ শায়েস্তাগঞ্জ হবিগঞ্জের পক্ষে বন বিভাগকে সহযোগিতা করেন ডিএডি নুরুল ইসলাম, এস আই ত্রিপন, লেন্স নায়েক হাসান আলি, বেলাল ও আলমগীর প্রমুখ।

 

এ সময় মাধবপুরে বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ এবং স্বেচ্ছাসেবী সংগঠন পাখি প্রেমিক সোসাইটির উপদেষ্টা ও এশিয়ান টিভির মাধবপুর প্রতিনিধি আজিজুর রহমান জয়, সভাপতি মুজাহিদ মুসি, হৃদয় এসএম শাহ আলম, স্বেচ্ছাসেবক কাইয়ুম মিয়া ও বিশ্বজিৎ পাল উপস্থিত ছিলেন।

 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সারাদিন ব্যাপী বন বিভাগের তথ্য অভিযানে ৪টি ঘুঘু, ২টি ডাহুক,১টি বালি হাঁস, জাল, ফাঁদ, খাঁচা ও পাখি শিকারে ব্যবহৃত বিপুল পরিমাণ সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

 

হবিগঞ্জ বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা রেজাউল করিম চৌধুরী “দৈনিক চলমান দেশ”কে জানান, পাখি সংরক্ষণে সবাইকে এগিয়ে আসতে হবে। বনবিভাগের অত্র অভিযান একটি রুটিন কাজের অংশ। চলমান অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য

আপলোডকারীর তথ্য

Channel 100 Admin

আপলোডকারীর সব সংবাদ